অল্প বয়সে বেশ বয়স্ক লাগে দেখতে শুনে অ্যান্টি এইজিং ক্রিম লোশনের পেছনে অনেক টাকা খরচ করে যাচ্ছেন? কিন্তু আসলে কতোটা লাভ হচ্ছে এতে? কখনো ভেবেছেন কি, অন্য কোনো কারণ থাকতে পারে এর পেছনে? অনেকেই ভাবেন না। ত্বকের পাশাপাশি আপনার চুলও কিন্তু প্রথমেই নজরে আসে। আপনাকে বয়স্ক দেখানোর কারণ আপনার চুল নয় তো? না এখানে পেকে যাওয়া চুলের কথা বলা হচ্ছে না। আপনার চুলের স্টাইল, চুল বাঁধার ও কাটার ধরনের কারণেও কিন্তু আপনাকে বয়সের তুলনায় বুড়ো দেখাতে পারে। তাই সঠিক চুলের কাজ এবং কাটের মাধ্যমেও কিন্তু নিজের বয়সটা বেশ কমিয়ে আনতে পারেন আপনি। জানতে চান কীভাবে? চলুন জেনে নেয়া যাক।

চুলের কাজ এবং কাটের মাধ্যমে বয়স কমান

চুলের কাজ এবং কাটের মাধ্যমে বয়স কমান

চুলের কাজ এবং কাটের মাধ্যমে বয়স কমান

চুলের কাজ এবং কাটের মাধ্যমে বয়স কমান-

১) সঠিক চুলের কাট
মুখের সাথে চুলের কাট যদি একেবারেই মানানসই না হয় তাহলে আপনাকে বয়স্ক দেখাতে পারে। আপনি যদি একেবারেই সোজা-সাপ্টা একটি চুলের কাট দিয়ে রাখেন তাহলে কিন্তু আপনাকে একটু বেশি বয়সের মানুষের মতোই দেখাবে। তাই একটু কষ্ট করে হলেও নিজের জন্য মানানসই চুলের কাট খুঁজে বের করুন।

২) অতিরিক্ত টাইট করে চুল বাধা এড়িয়ে চলুন
আপনি অনেক বেশি টাইট করে টেনে চুল বাঁধলেন। আপনার মুখের উপরে হয়তো একটুও চুল থাকবে না, কিন্তু এতে করে আপার ত্বকের নানা দাগ এবং মুখটা অনেক বেশি নজরে পড়বে যাতে আপনাকে বয়স্ক দেখানোর সম্ভাবনা অনেক বেশি থাকে। তাই খুব টেনে চুল বাধবেন না। এতে কম বয়স্ক লাগবে।

৩) একই ধাঁচের চুলের কাট দেবেন না
আপনি যদি একই ধাঁচের তুলের কাট অনেকটা বছর ধরে দিয়ে যেতে থাকেন তাহলেও কিন্তু আপনাকে বয়স্ক লাগবে। কারণ নতুন কিছুই মুখে এবং লুকে নতুনত্ব নিয়ে আসতে পারে। তাই নতুন কিছু ট্রাই করে দেখুন।

৪) চুলের সৌন্দর্য বাড়ান
চুলের সৌন্দর্য কিন্তু আপনার বয়স অনেকটা কমিয়ে আনে। আমরা সকলেই জানি বয়স হয়ে গেলে চুলের উজ্জ্বলতা হারিয়ে জায়, চুলে রুক্ষতা আসে। আর একারণেই আপনার চুল যদি রুক্ষ এবং আগা ফাটা অবস্থায় থাকে তাহলে আপনাকে বয়স্ক দেখায়। তাই চুলের যত্ন নিন এবং নিয়মিত চুলের আগা ছাঁটুন।

৫) চুলের রঙ
অনেকেই পছন্দ করে চুলের রঙ পরিবর্তন করেন। কিন্তু যদি তা আপনার মুখের সাথে মানানসই না হয়ে থাকে তাহলে আপনাকে একটু বেশি বয়সেরই দেখাবে। চুলের রঙ এমন হওয়াই ভালো যা আপনার ত্বককে উজ্জ্বল করে তুলবে। এতে করে আপনাকে দেখাবে বেশ কমবয়েসি।