ছেলেদের যে ৬ টি অভ্যাস মেয়েরা অনেক বেশি পছন্দ করে

নারীদের মন বোঝা কিন্তু আসলেই ততোটা কঠিন নয় যতোটা ভাবা হয়। একটু নজর করে দেখলে ছেলেরা ঠিকই বুঝে যাবেন আপনার সঙ্গিনী আসলে কী চাইছে। সমস্যা হলো সেই নজর করে গুরুত্ব দিয়ে দেখা হয়ে উঠে না ছেলেদের। তাই আজকে দেখুন আপনার সঙ্গিনীর মন জিতে নেয়ার একেবারে সহজ ও ছোট্ট কিছু উপায়।

১) প্রতিদিন ছোট্ট উপহার

১ টি গোলাপ ফুলের দাম কতো? কিংবা একটি ছোট্ট চকলেটের? দাম নয় মেয়েরা বিশেষ করে আপনার জন্য সঠিক সঙ্গিনী পছন্দ করবেন আপনার চেষ্টাটিকে। তাকে খুশি রাখার চেষ্টা। তিনি ১ টি ছোট্ট গোলাপ ফুল পেয়েই সারাজীবন সুখী থাকবেন আপনার সাথে।

২) একটু খোঁজখবর

দুপুরে খাবার খেয়েছেন কিনা বা এখন কোথায় রয়েছেন এইধরনের খোঁজখবর, সঙ্গিনীর মন ভালো কিনা একটু জেনে নিন ১ মিনিটের একটি ফোন করে বা ছোট্ট একটি ম্যাসেজ লিখে। খুব সহজেই জিতে নিতে পারবেন আপনার সঙ্গিনীর মনটি।

৩) সঙ্গিনীর প্রশংসা করুন

নারীরা নিজেদের প্রশংসা শুনতে বেশ পছন্দ করেন। তার রূপ, গুণ এবং বুদ্ধির তারিফ করুন। এতে করে হয়তো আপনার উপহার দেয়ার ঝামেলাও পোহাতে হবে না। খুব খুশি হয়ে যাবেন আপনার সঙ্গিনী।

৪) ভালোবাসাময় স্পর্শ

আলতো করে একটি চুম্বন এঁকে দিন সঙ্গিনীর কপালে কিংবা হাত ধরে চোখে তাকিয়ে দেখুন। আপনার সঙ্গিনী এতেই অনেক বেশি সুখী থাকবে। কারণ তিনি বুঝে যাবেন আপনার কাছে তিনি অনেক মূল্যবান।

৫) সহযোগিতা করুন

সঙ্গিনীর কাজে কিছুটা হলেও সহযোগিতা করুন। যদি পাশে না থেকে করতে পারেন তবে মানসিকভাবে তাকে কিছুটা হলেও সাহায্য করুন, তার কাজের চাপ সহ্য করে নেয়ার ক্ষমতা হয়ে যাবে আপনার মধুমাখা কথা এবং ভালোবাসাপূর্ণ আচরণেই।

৬) গুরুত্ব দিন

সঙ্গিনীর কথা এবং কাজ তা তিনি যাই বলুন বা করুন না কেন গুরুত্ব দিন। যদি আপনার মনে হয় সঙ্গিনী ভুল করছেন তবে তা সেভাবেই ভালোবাসাপূর্ণ কথাবার্তায় তাকে বুঝিয়ে দিন। এতে করে আপনার সঙ্গিনী অনেক বেশি খুশি হবেন। এবং আপনাকে নিজের মানসিক সাপোর্টের জন্য খুঁজে পাবেন।