চেহারায় গোলাপি আভা ফুটিয়ে নিখুঁত ফর্সা

Share with Your 20 Friends and Get 5% Extra Discount

মেকআপের সময় আমরা গালের ওপর হালকা গোলাপি বা পীচ রঙের ব্লাশঅন ব্যবহার করে থাকি। এতে গালের ত্বক হালকা গোলাপি আভা চলে আসে যা মেকআপে পরিপূর্ণতা দেয়। এবং হালকা গোলাপি আভা দেখতে বেশ সুন্দর লাগে।

কেমন হয় যদি মেকআপ ছাড়াই চেহারায় ফুটে ওঠে গোলাপি আভা এবং তাও শতভাগ প্রাকৃতিক উপায়ে, অর্থ খরচ ছাড়া হ্যাঁ, এটি সম্ভব। খুব সহজে ঘরে ত্বকের কিছু যত্নআত্তিতে গোলাপি আভা আনতে পারবেন। আপনার ত্বক হবে নিখুঁত ফর্সা ও উজ্জ্বল। যিনি একবার তাকাবেন, তাকিয়েই থাকবে। আর হ্যাঁ, মুখে বয়সের ছাপ থাকলে সেটাও দূরে হয়ে চেহারা হবে তরুণ। চলুন তবে আজ দেখে নেয়া যাক সেই প্রাকৃতিক উপায়গুলো।

চেহারায় গোলাপি আভা ফুটিয়ে নিখুঁত ফর্সা ত্বক পেতে
চেহারায় গোলাপি আভা ফুটিয়ে নিখুঁত ফর্সা

চেহারায় গোলাপি আভা ফুটিয়ে নিখুঁত ফর্সা ত্বক পেতে

চেহারায় গোলাপি আভা ফুটিয়ে নিখুঁত ফর্সা ত্বক পেতে-

কলার মাস্ক:
একটি পাকা কলা খোসা ছাড়িয়ে একটি চামচ দিয়ে পিষে দিন। এই কলায় ২ চা চামচ মধু ভালো করে মিশিয়ে মুখের ত্বকে লাগান। পুরো ত্বকে ভালো করে লাগিয়ে ২০ মিনিট রেখে দিন। ২০ মিনিট পর মুখ ধুয়ে ফেলুন। সপ্তাহে ৩ দিন ব্যবহারে ত্বকে দেখতে পাবেন গোলাপি আভা।

ময়েসচারাইজার ক্রিম সঠিকভাবে ম্যাসেজ করুন:
কোনো ভালো ও নামই ব্র্যান্ডের ময়েসচারাইজার ক্রিম ভালো করে সঠিক পদ্ধতিতে মুখের ত্বকে ম্যাসেজ করুন প্রতি রাতে। ঘড়ির কাঁটার দিকে এবং ঘড়ির কাঁটার বিপরীত দিকে ঘুরিয়ে ঘুরিয়ে মুখের ত্বকে ম্যাসেজ করুন ক্রিম। ত্বক ম্যাসেজের ফলে ত্বকের নিচের রক্ত সঞ্চালন বৃদ্ধি পায়। এতে করে ত্বকে আসে গোলাপি আভা।

ডিমের সাদা অংশ ও মধু:
১ টি ডিমের সাদা অংশ নিন। এতে ১ টেবিল চামচ মধু খুব ভালো করে মেশান। এই মিশ্রণটি আঙুলের ডগায় নিয়ে মুখে ভালো করে ম্যাসেজ করে লাগান। ১০ মিনিট ত্বকে রেখে দিন। কুসুম গরম পানি দিয়ে ১০ মিনিট পর ত্বক ধুয়ে ফেলুন। সপ্তাহে ২ দিন ব্যবহারে ত্বক হয়ে উঠবে উজ্জ্বল এবং ত্বকে আবে গোলাপি আভা।

লেবু ও শসার রস:
১ টি তাজা লেবুর রস চিপে নিন। শসা ব্লেন্ডারে ব্লেন্ড করে একটি পাতলা কারণে ছেঁকে চিপে নিয়ে শসার রস বের করে নিন। এবার লেবুর রস ২ টেবিল চামচ, শসার রস ২ টেবিল চামচ, ১ চা চামচ মধু ও ১ চা চামচ দুধ ভালো করে মিশিয়ে নিন। প্রতিদিন এই মিশ্রণটি রাতে ঘুমুতে যাওয়ার আগে লাগাবেন। ২০ মিনিট রেখে কুসুম গরম পানিতে মুখ ধুয়ে নেবেন।

মসুর ডাল:
কাঁচা দুধে মসুর ডাল ৪০ মিনিট ভিজিয়ে রাখুন। এই ডাল ছেঁকে নিয়ে মিহি করে বেটে নিন। মধুর সাথে মিশিয়ে এই মিশ্রণটি মুখের ত্বকে লাগিয়ে রাখুন ২০ মিনিট। এরপর কুসুম গরম পানি দিয়ে আলতো ঘষে তুলে নিন। প্রতিদিন ব্যবহারে ত্বকে আসবে গোলাপি আভা।