পুরুষের ত্বকের জন্য যেসব জিনিস ক্ষতিকর Leave a comment

Share with Your 20 Friends and Get 5% Extra Discount

পুরুষের ত্বকের জন্য যেসব জিনিস ক্ষতিকর

ব্যস্ত পুরুষ নিজের ত্বকের প্রতি সবসময় উদাসীন থকে । প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত নিজেদের  অজান্তেই ক্ষতি করে থকে তাদের ত্বকের। মেয়েদের তুলনায় পুরুষরা ত্বকের ব্যাপারে কম সচেতন। এ জন্যেই নারীদের আগেই তারা বুড়িয়ে যান।

অনেকে আবার মনে করেন রূপচর্চা শুধু  মেয়েদের  জন্য। তবে নিয়ম মেনে রূপচর্চা না হোক, ত্বকের জন্যে ক্ষতিকর জিনিসগুলো এড়িয়ে চললেই আপনার ত্বক থাকবে অনেকটা সুস্থ। তাই জেনে নিন কোন জিনিসগুলো পুরুষের ত্বকের জন্যে ক্ষতিকর এবং তার প্রতিকার

পুরুষের ত্বকের জন্য যেসব জিনিস ক্ষতিকর
পুরুষের ত্বকের জন্য যেসব জিনিস ক্ষতিকর

রোদ

রোদ পুরুষের ত্বকের জন্যে অনেক ক্ষতিকর। রোদে বের হবার আগে সানস্ক্রিন ব্যবহার না করলে আপনার ত্বকে ক্যানসারও হতে পারে। ত্বকের রোদে পোড়া ভাব দূর করাটাও অনেক কষ্টের ব্যাপার।

সুইমিং পুল

সুইমিং পুলের পানিতে থাকে ক্লোরিন, যা ত্বকের জন্যে ক্ষতিকর। এর জন্য বাড়িতে এসে ভালোভাবে ত্বক পরিষ্কার করা উচিৎ।

মানসিক চাপ

মানসিক চাপ আপনার ত্বকের জন্যে অনেক ক্ষতিকর। তাই যতটা সম্ভব মানসিক চাপ থেকে মুক্ত থাকুন। ঘুমানোর আগে সব চাপ ভুলে হালকা হয়ে ঘুমান।

ধোঁয়া

যানবাহনের ধোঁয়া এবং দূষণের কারনে ত্বকে দ্রুত বয়সের ছাপ পড়ে। এর জন্য ঘরে ফিরে ক্লিনজার এবং ময়েশ্চারাইজার ব্যবহার করতে ভুলবেন না।

ধূমপান

ধূমপান ত্বকের জন্যে  খুবিই ক্ষতিকর। এটার ত্বকে বিভিন্ন জটিল সমস্যা সৃষ্টি  করে। তাই ধূমপান পরিত্যাগ করুন।

সাবান  

সাবান ত্বকের নমনীয়তা কেড়ে নেয় । অতিমাত্রায় সাবানের ব্যবহার ত্বকে ক্যানসারের কারণ হতে পারে। তাই সাবানের পরিবর্তে কম ক্ষারযুক্ত বেবি সাবান ব্যবহার করুন। এর জন্য সাবান ব্যবহার পুরোপুরি ছেড়ে দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *