আপনার যে ৫ টি কাজ দূরে ঠেলে দিচ্ছে

আপনার যে ৫ টি কাজ দূরে ঠেলে দিচ্ছে

Share with Your 20 Friends and Get 5% Extra Discount

খুব মনোমালিন্য হচ্ছে সঙ্গীর সাথে কিংবা অনেক বেশি দূরত্ব চলে আসছে সম্পর্কে অনেকেই আছেন যারা একেবারেই বুঝতে পারেন না সম্পর্কের এই বিশেষ সময়টি। বুঝতেই পারেন না নিজেদের ভুলেই সঙ্গীর মনে কষ্ট দিয়ে ফেলছেন এবং সেই থেকেই সঙ্গী সরে যাচ্ছেন দূরে। দুজনের মধ্যে বাড়ছে দূরত্ব। তাই কোনো কিছু নতুন করে ভাবার আগে নিজের করা কিছু কাজ সম্পর্কে ভেবে দেখুন তো। একটু শুধরে নেয়ার চেষ্টা করুন নিজেকে যদি নিচের কাজগুলো করে থাকেন আপনি।

১) সঙ্গীর সকল বিষয় কম গুরুত্বের সাথে দেখা

ভালোবাসার সম্পর্কে থাকা দুজনেই একেঅপরের কাছ থেকে মানসিক সাপোর্ট চান। কিন্তু যদি সঙ্গী দেখতে পান আপনি তার কথায় এবং তার বিষয়গুলোতে কম গুরুত্ব দিচ্ছেন তখন তিনি ভেতরে ভেতরে ভেঙে পড়েন। এতে করেও দুজনের মধ্যে দূরত্বের সৃষ্টি হয়।

২) ছোটোখাটো সকল ব্যাপারে ভুল ধরতে থাকা

ভুল মানুষের দ্বারাই হয়ে থাকে। কিন্তু প্রতিক্ষেত্রে সঙ্গীর ভুল ধরা সঙ্গীকে ছোটো করার মতো। আপনারও যে ভুল হয় না তা কিন্তু নয়। সমস্যা হলো প্রতি পদে পদে যদি সঙ্গীর ভুল ধরতে থাকেন তাহলে তিনি একটি সময় বিরক্ত হবেনই। এবং এভাবেই সঙ্গী আপনার কাছ থেকে দূরে সরে যাবেন।

আপনার যে ৫ টি কাজ দূরে ঠেলে দিচ্ছে
আপনার যে ৫ টি কাজ দূরে ঠেলে দিচ্ছে

৩) সঙ্গীর যোগ্যতা নিয়ে কথা শোনানো

চাকরী, অর্থ, মেধা, রূপ ইত্যাদি নিয়ে প্রশংসা করলে সঙ্গী অনেক খুশি হন এটা স্বাভাবিক। কিন্তু আপনি যদি তা নিয়ে খোঁটা দিতে থাকেন তাহলে তিনি নিজের আত্মবিশ্বাস হারিয়ে ফেলেন। এবং এভাবে প্রতি ক্ষেত্রে আপনি যদি তাকে তার যোগ্যতা নিয়ে কথা বলতে থাকেন তাহলে তিনি আপনাআপনিই আপনার বিরুদ্ধে নিজের মনে একটি দেয়াল গড়ে তুলবেন।[wp_ad_camp_2]

৪) সঙ্গীর সাথে বাজে ভাষায় কথা বলা

আপনি হয়তো সঙ্গীর সাথে অনেক বেশি খোলামেলা কথা বলেন কিংবা অনেক ধরণের বাজে শব্দ ব্যবহার করে থাকেন। কিন্তু মনে রাখবেন যেসকল শব্দ আপনি নিজের বন্ধুবান্ধবের সামনে অনায়েসে বলতে পারছেন তা সঙ্গীর সামনে বলা উচিত নয়। কারণ এই বাজে ভাষাও সঙ্গীর মনে আপনার প্রতি বিরূপ ধারণা তৈরি করতে পারে। এবং দূরে ঠেলে দিতে পারে সঙ্গীকে।

আপনার যে ৫ টি কাজ দূরে ঠেলে দিচ্ছে
আপনার যে ৫ টি কাজ দূরে ঠেলে দিচ্ছে

৫) সঙ্গীকে একেবারেই বিশ্বাস না করা

আপনার সঙ্গী যদি দেখেন তার প্রতি কথাতেই আপনি সন্দেহ নিয়ে তাকাচ্ছেন এবং সন্দেহ প্রকাশ করছেন তখন এতে প্রকাশ পাবে আপনি তাকে মোটেও বিশ্বাস করেন না। কিন্তু বিশ্বাসই ভালোবাসার মূল ভিত্তি। এতে করে সঙ্গী কষ্ট পেতে পারেন এবং আপনার থেকে দূরে চলে যাওয়ারও অস্বাভাবিক কিছু নয়।