Cheleder Sundor Toker Jonno Tips | ছেলেদের সুন্দর ত্বকের জন্য টিপস Leave a comment

Share with Your 20 Friends and Get 5% Extra Discount

ছেলেদের কাজের প্রয়োজনে দিনের বেশিরভাগ সময় বাইরে থাকতে হয় তাই তাদের ত্বক খুব দ্রুত কালচে হয়ে যায়। এর জন্য ছেলেদের ত্বকের যত্ন নেয়া খুবই জরুরি। সঠিক পরিচর্যা করলে চেহারার উজ্জ্বল্য ফিরে পাওয়া সম্ভব।

ছেলেদের-সুন্দর-ত্বকের-জন্য-টিপস
Cheleder Sundor Toker Jonno Tips | ছেলেদের সুন্দর ত্বকের জন্য টিপস

১/ত্বক পরিষ্কার রাখা-  

১ম ই ত্ত্বককে বাইরের ধুলাবালি ও রোদ থেকে রক্ষা করুন। কারণ বাইরের রোদের তাপ ত্বকে পিগমেন্টেশন তৈরি করে  থাকে যার ফলে ত্বকে সহজে কালচে ছোপ পড়ে। তাই বাইরে বের হওয়ার সময় রোদের তাপ থেকে ত্বককে দূরে রাখুন। বাইরে বেশিক্ষন অতিরিক্ত ধুলাবালি ও কড়া রোদে কাজ করা থেকে নিজেকে বিরত  রাখুন। সারাদিনে ৩ থেকে ৪ বার মুখে ঠান্ডা পানির ঝাপ্টা মারুন।

২/স্ক্রাবিং-

সপ্তাহে কমপক্ষে ২ থেকে ৩ দিন মুখে স্ক্রাব করতে পারেন। বতমানে বাজারে বিভিন্ন ধরনের স্ক্রাব পাওয়া যায়। বিশেষ করে সাইট্রিক এসিড, গ্লিসারিন অয়েল, ফ্রুট যুক্ত স্ক্রাবগুলো ছেলেদের স্কিন এর জন্য বেস উপকারি। এর ফলে  স্ক্রাব ত্বক থেকে ধুলা, অতিরিক্ত তেল দূর করে স্কিনকে পরিষ্কার করে ফেলুন।

৩/লেবু-

একটা লেবু কাটুন তার পর খোসাসহ মুখে ভালভাবে ঘষুন। লেবুর সাইট্রিক এসিড আপনার ত্বকের অতিরিক্ত তেল, পিগমেন্টেশন, রোদে পোড়া দাগ দূর করতে সাহায্য করবে। এর ফলে ভিটামিন সি মুখের কালো দাগ দূর করে ত্বককে আরো ফর্সা করে তুলবে।

৪/আইস কিউব-

রাতে ঘুমানোর আগে একটা আইস কিউব নিয়ে সম্পূর্ণ মুখে ভালোভাবে ঘষুন। এর ফলে ত্বকে রক্ত চলাচল সচল থাকে। আর ত্বকের রক্ত সঞ্চালন প্রবাহ ভালো থাকলে ত্বক দ্রুত উজ্জ্বল হয়। তারপর  যেকোনো একটা মশ্চারাইজার ক্রিম লাগিয়ে আঙ্গুল দিয়ে ঘষে ম্যাসাজ করুন।

৫/শসা-

প্রাকৃতিকভাবে ত্বককে উজ্জ্বল করতে শসা খুব ভালো একটি উপাদান হিসেবে কাজ করে। নিয়মিত  বাসায় ফিরে মুখ ধোয়ার আগে শসার টুকরো দিয়ে ১৫ থেকে ২০ মিনিট মুখে ঘষে ঘষে পরিষ্কার করে ফেলুন । তাছাড়া শসার রস ত্বকে প্রাকৃতিক মশ্চারাইজার হিসেবেও কাজ করে থাকে ।

৬/কাচা হলুদের ও দুধ –

এক চামচ কাচা হলুদের সাথে কাচা দুধ মিশিয়ে পেষ্ট তৈরী করে ত্বকে  ভালোভাবে লাগিয়ে নিন। কাচা হলুদ ত্বকের কোমলতা ধরে রাখে এবং কাচা দুধ স্কিনের কমপ্লেকশনকে আরো ফর্সা করে তোলে।

৭/মধু-শুষ্ক ত্বকের জন্য মধু

শুষ্ক ত্বকের জন্য মধু একটি উপকারী উপাদান। আধা চামচ মধুর সাথে এক টুকরো লেবুর রস ভালোভাবে মিশিয়ে  লাগিয়ে ১৫ মিনিট অপেক্ষা করুন।তারপর কুসুম গরম পানিতে মুখ ধুয়ে ফেলুন।

৮/এলোভেরা-

এলোভেরার জেলোতে প্রচুর পরিমানে আন্টিঅক্সিডেন্ট থাকে যা ফাটা ত্বক সারিয়ে তুলতে অনেক উপকারী। সপ্তাহে ১ থেকে ২ দিন এলোভেরা জেলো মুখে মেখে কিছুক্ষন অপেক্ষা করে মুখ ধুয়ে ফেলুন। এটি ত্বকের মৃত কোষগুলো বের করে ত্বককে আরো উজ্জ্বল করে তোলে।

https://youtu.be/jwUkBAufhb4

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *