চুলের আগা ফাটা বন্ধ করার সহজ পদ্ধতি

 Chuler Aga Fata Bondho Korar Sohoj Poddhoti

চুল ছাঁটা

এটি চুলের ফাটা রোধ করার একটি সহজ উপায়। অনেকেই ভাবে এতে চুল ছোট হয়ে যাবে । তাই তারা চুল ছাঁটতে চান না। কিন্তু অনেকেই হয়তো জানেন না যে নিয়মিত চুল ছাঁটলে দ্রুত বাড়ে।

চায়ের লিকার
চায়ের ঠাণ্ডা লিকার চুলের আগা ফাটা প্রতিরোধ করে। একটি পাত্রে চায়ের লিকার নিয়ে চুলের আগা তাতে ডুবিয়ে রাখুন ১০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। এভাবে নিয়মিত চায়ের লিকার ব্যবহারে চুলের আগা ফাটা প্রতিরোধ করা সম্ভব।

অলিভ অয়েল
শুধু ত্বক নয় চুলের জন্যও অলিভ অয়েল সমান উপকারী। চুলের গোড়ার সঙ্গে আগাতেও অলিভ অয়েল লাগালে দেখবেন চুলের আগা ফাটার পরিমাণ অনেকটাই কমে যাবে।

গরম টাওয়েল ট্রিটমেন্ট
এ পদ্ধতি শুধুমাত্র চুলের আগা ফাটা রোধ করে না; পাশাপাশি চুলের কোমলতাও ধরে রাখতে সাহায্য করে। এজন্য প্রথমে ভালোভাবে চুলে তেল লাগান। তারপর গরম পানিতে তোয়ালে ভিজিয়ে চিপে নিন। এই তোয়ালে গরম থাকতেই পুরো মাথায় জড়িয়ে ফেলুন। ১০ মিনিট রেখে খুলে ফেলুন। এভাবে ৩-৪ বার করুন। এবার শ্যাম্পু করে ধুয়ে ফেলুন।

লেবুর রস
লেবুর রস সৌন্দর্য চর্চায় নানাভাবে ব্যবহার করা হয়। চুলের যত্নেও তাই। লেবুর রসের সাথে সমপরিমাণ পানি চুলের আগায় ভালো করে লাগান। ‌এরপর ২০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। এভাবে কয়েকদিন করলে ভালো উপকার পাবেন।