লাবণ্যময় ত্বকের যত্নে মধুর ফেস প্যাক | Labonno Moy Toker Jotne Modhur Face Pack

বহুগুনে ভরপুর মধু সম্পর্কে আমাদের সকলেরই জানা আছে। মধু আমাদের স্বাস্থ্য রক্ষায়, নানা ধরণের অসুখ সারাতে, ওজন কমাতে, ত্বকের যত্নে ও যেকোন রূপচর্চায় দারুণ কার্যকরী।

আপনি হয়তো জানেন মুখের ত্বকের যত্নে মধু অনেক বেশি উপকারী। মধুতে আছে প্রাকৃতিক ময়শ্চারাইজার যা ব্যবহারের ফলে ত্বক থাকে সতেজ ও লাবণ্যময়। চলুন তাহলে জেনে নিই মধু দিয়ে তৈরি এমনি কিছু ফেস প্যাক সম্পর্কে যার ব্যবহারের মাধ্যমে আপনি পেতে পারেন সুন্দর ও আকর্ষণীয় ত্বক।

লাবণ্যময় ত্বকের যত্নে মধুর ফেস প্যাক

লাবণ্যময় ত্বকের যত্নে মধুর ফেস প্যাক

লাবণ্যময় ত্বকের যত্নে মধুর ফেস প্যাক

লাবণ্যময় ত্বকের যত্নে মধুর ফেস প্যাক –
মধু ও লবণ
মধু ও লবণ একসাথে মিশিয়ে ত্বকে ম্যাসেজ করুন লবণ না গলে যাওয়া পর্যন্ত। এই প্যাকটি আপনার ত্বককে নরম করবে।

মধু ও চিনি
৩ চামচ মধুর সাথে ২/৩ চামচ চিনি মিশিয়ে নিন তারপর মুখে লাগিয়ে ১০ মিনিট পর ম্যাসেজ করুন এরপর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

মধু ও লেবু
পরিমাণ মতো মধু নিয়ে তাতে সামান্য পরিমানের লেবুর রস মিশিয়ে নিন। মুখ ধুয়ে পরিষ্কার করে নিন তারপর এই প্যাকটি লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন। মধু ও লেবুর মিশ্রন ত্বকের বলিরেখা ও ব্রন রোধ করে।

মধু ও চন্দনগুঁড়ো
একটি কাপে ১/২ চামচ মধু নিয়ে তার সাথে ৪ চামচ চন্দনগুঁড়ো মিশিয়ে ভারী পেস্ট অইরি করুন। এই পেস্টটি পুরো মুখে লাগিয়ে নিন চাইলে গলায়, ঘাড়েও লাগাতে পারেন। না শুকানো পর্যন্ত অপেক্ষা করুন তারপর ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এই প্যাক আপনার ত্বক নরম ও উজ্জ্বল করবে।

মধু ও টমেটো
টমেটো পেস্ট এর সাথে পরিমাণ মতো মধু মিশিয়ে নিন। মুখে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে কুসুম গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

মধু ও বেসন
১/২ চামচ বেসনের সাথে মধু মিশিয়ে ঘন পেস্ট তৈরি করে নিন। মুখে লাগিয়ে পুরোপুরি শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন। এরপর সামান্য পানি দিয়ে ত্বক ভিজিয়ে স্ক্রাব করুন তারপর পুরো মুখ ধুয়ে ফেলুন।