ত্বকের রঙ ফর্সা করার সহজ উপায়

ত্বকের রঙ ফর্সা করার সহজ উপায়

ত্বকের রঙ ফর্সা করার সহজ উপায়

কোথায় চেহারাটা একটু ভালো হবে, তা না হয়ে উল্টো আরোও কালো হচ্ছি? চিন্তা নেই এর হাত থেকে বাঁচার সবচেয়ে সহজ উপায় হচ্ছে প্রাকৃতিক উপায়ে ত্বকের রঙ ফর্সা করে নেয়া। কীভাবে করবেন? আসুন জেনে নেই-

ঘরোয়া ব্লিচঃ
ঘরোয়া ব্লিচ করা সবচাইতে সহজ কাজ। আর এই জন্য কেবল লাগবে টমেটো। চটজলদি রঙ ফর্সা করতে এই ব্লিচের জুড়ি নেই।

-টমেটোর ভেতর থেকে পাল্প বের করে ভালো মত চটকে নিন। একটু লেবুর রস মিশিয়ে পুরো মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। সাবান লাগাবেন না। দেখবেন চেহারাটা কেমন ঝলমলে হয়ে উঠেছে।

ফ্রুট মাস্কঃ
বাড়িতে বসে একসঙ্গে ত্বকে পরিষ্কার করতে, পোড়া ভাব দূর করতে, ক্লান্তি কাটাতে ও উজ্জ্বলতা ফিরিয়ে রাখতে ব্যবহার করুন শশা ও তরমুজের মাস্ক।

যা যা লাগবে-
শশার রস ২ টেবিল চামচ,
তরমুজের রস ২ টেবিল চামচ,
টক দই ১ চা চামচ।

– সবকিছু একসঙ্গে মিশিয়ে পুরো মুখে ভাল করে লাগান। ১৫ মিনিট পর ঠান্ডা পানিতে ভাল করে মুখ ধুয়ে নরম তোয়ালে দিয়ে আলতো করে মুছে নিন। তরমুজ ত্বক পরিষ্কার করে। পোড়া ভাব তুলে টোনারের কাজও করে। ত্বকের কালো ভাব কাটায় শশাও। ত্বককে নরম ও টানটান রাখে দই।

প্রোটিন ফেসপ্যাকঃ
দই, কলা, ডিম-এই নামগুলো শুধু স্বাস্থ্যের পক্ষেই উপকারী নয়, ত্বকের সৌন্দর্য বাড়াতেও এদের কেরামতি কিছু কম নয়। এই প্যাক পার্লারের ফেসিয়ালের উজ্জ্বলতা এনে দেয় ত্বকে।

যা যা লাগবে-
অর্ধেক কলা,
১টি ডিমের সাদা অংশ,
দই ১ টেবিল চামচ।

– কলা ভাল করে চটকে নিয়ে ডিমের সাদা অংশ ও দইয়ের সঙ্গে ব্লেন্ড করে নিন। পুরো মুখে ভাল করে সমান ভাবে লাগান। ১৫ মিনিট পর ঠান্ডা জলে মুখে ধুয়ে পরিষ্কার তোয়ালে দিয়ে আলতো করে মুছে নিন।

আমাদের পেজে লাইক দিতে ভুলবেন না।