বৈশাখের রঙিন পোশাকের ক্যানভাসে মাটির তৈরি দেশি গহনা

বৈশাখের রঙিন পোশাকের ক্যানভাসে মাটির তৈরি দেশি গহনা

পহেলা বৈশাখের সাজের সঙ্গে গহনা অনেক গুরুত্বপূর্ণ। তাই দেশি মাটির গহনা ব্যবহারে আপনার রুচি আর পছন্দের যোগসূত্র পাইয়ে দেবে অন্য মাত্রা। এ নিয়ে আজকের লেখা।

বৈশাখের রঙিন পোশাকের ক্যানভাসে মাটির তৈরি দেশি গহনা আপনাকে আরও অনন্য করে তুলবে। বলা যায়, মাটির গহনা যেন একবারেই পুরোদস্তুর বাঙালির সাজ। নিজের পছন্দ আর রুচির সঙ্গে উৎসবকে মিলিয়ে নিতে এসব গহনার আবেদন অনেক! এ নিয়ে কিছু ফ্যাশন হাউজের আয়োজন নিচে দেয়া হলো।

মাদুলী: বৈশাখী সাজে রাঙিয়ে তুলতে মাদুলীর আয়োজনজুড়ে থাকছে নান্দনিক সব গহনার সমাহার। এ সবের মধ্যে রয়েছে_ মাটির মালা ও কানের দুল, লম্বা পুঁতির মালা, কাঠের চুড়ি, কাঠের গলার হার, পিতলের বালা, কানের রিং, অক্সিডাইজড ইয়ার রিং। এসব গহনার দাম মাটির দুল ৭০ থেকে ১৫০ টাকা, কাঠের চুড়ি ৮০ থেকে ২৫০ টাকা, কাঠের গলার মালা ২০০ থেকে ৩২০ টাকা, ইয়ার রিং ৮০ থেকে ২০০ টাকা, পিতলের বালা ১৫০ থেকে ৩৫০ টাকা, বিডসের ব্রেসলেট ১৮০ থেকে ১ হাজার ২০০ টাকা।

বৈশাখের রঙিন পোশাকের ক্যানভাসে মাটির তৈরি দেশি গহনা

বৈশাখের রঙিন পোশাকের ক্যানভাসে মাটির

বৈশাখের রঙিন পোশাকের ক্যানভাসে মাটির তৈরি দেশি গহনা

 

মায়াসির: বৈশাখকে ঘিরে মায়াসির এনেছে পুঁতি, কাঠ, শেল, পার্ল ও মাটির গহনা।
এগুলোয় ন্যাচারাল কালার, ব্রাউন, কোরাল, সবুজ, মাটিরঙ, হালকা হলুদ, পিচ রঙ ব্যবহার হয়েছে। তবে মাদ্রাজি পার্লের গহনা এবারের বৈশাখের অন্যতম আকর্ষণ। দরদাম : দুল ২০০ থেকে ৮০০ টাকা, মালা ৩০০ থেকে ৮০০ টাকা, বালা ২৫০ থেকে ৭০০ টাকা, পায়ের আংটি ১৫০ থেকে ২০০ টাকা, পায়েল ২৫০ থেকে ৬০০ টাকা পর্যন্ত।

মান্ত্রা: বৈশাখী কালেকশনে মান্ত্রা বাজারে এনেছে কুন্দন ও মেটালের তৈরি গহনা। এ ছাড়াও পাবেন সাদা, লাল এবং মাল্টিকালারের বড় দুলও। দাম পড়বে_ চুড়ি ৪ হাজার, কুন্দনের হার ৬ হাজার থেকে ১২ হাজার টাকা ও পায়েল ১ হাজার ৫০০ টাকা পর্যন্ত।