Rup Chorchay Face pack | সাস্থ্যউজ্জল ত্বক পেতে প্যাকগুলি

কালো দাগ ,ব্রণ ত্বকের বিভিন্ন  সমস্যার পিছনে রয়েছে অপরিষ্কার ত্বক এবং অযত্ন। ব্যস্ত এই জীবনে নিয়মিত ত্বকের যত্ন নেওয়া সময় সাপেক্ষ এবং কষ্টসাধ্য। মনে হয় মাসে একবার ফেসিয়াল করছেন আর ভাবছেন ত্বকের যত্ন নেওয়া শেষ। এই ধারণাটি সম্পূন ভুল। নানা ধরনের  রাসায়নিক উপাদান ব্যবহার, ধুলাবালি প্রতিনিয়ত ত্বকের ক্ষতি করে। তাই প্রতিদিন ত্বকের যত্ন নেওয়া প্রয়োজন। কিমি. সময়ে  কিছু ঘরোয়া উপায়ে ত্বকের যত্ন নেওয়া সম্ভব।

Rup Chorchay Face pack | সাস্থ্যউজ্জল ত্বক পেতে প্যাকগুলি

Rup Chorchay Face pack | সাস্থ্যউজ্জল ত্বক পেতে প্যাকগুলি

১। পাকা কলা

সবাই আমরা কলা কম বেশি খেয়ে থাকি।কলা যেমন আমাদের স্বাস্থ্যর জন্য ভ্লো তেমনি রূপচর্চায় কলার ভুমিকায় অপরিসীম। একটি পাকা কলার সাথে কয়েক ফোঁটা লেবুর রস মিশিয়ে পেস্ট তৈরি করে ফেলুন। এই প্যাকটি ত্বকে ভালোভাবে লাগান। ভিটামিন এ, ভিটামিন ই এবং ভিটামিন ডি সমৃদ্ধ কলা ত্বকের কালো দাগ দূর করে উজ্জ্বলতা বৃদ্ধি করে।

২। শসা

১ টেবিল চামচ শসার রস, এক চা চামচ লেবুর রস, এক চা চামচ হলুদের গুঁড়ো, এক চাচামচ গ্লিসারিন( শুষ্ক ত্বকের জন্য) মিশিয়ে প্যাক তৈরি করে ত্বকে লাগিয়ে ফেলুন। ১৫ মিনিট পর ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।  এই প্যাক তৈলাক্ত ত্বকের জন্য কার্যকরী একটি প্যাক।

৩। মধু এবং লেবুর রস

মধু এবং লেবুর রস মিশিয়ে ব্যবহার করতে পারেন একটি প্যাক। এটি ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে লোমকূপের ছিদ্রগুলো ছোট করে ফেলে। যারা ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে চান, এটি ব্যবহার করুন।

৪। বেসন

এক টেবিল চামচ বেসন, এক টেবিল চামচ লেবুর রস, এক চাচামচ হলুদ গুঁড়ো এবং গোলাপ জল মিশিয়ে পেস্ট তৈরি করে মুখে ম্যাসাজ করেন। শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে এবং ত্বকের কালো দাগ দূর করে থাকে এই প্যাকটি।

৫। স্ট্রবেরি

ত্বকের বলিরেখা রিংকেল দূর করতে স্ট্রবেরি প্যাক ব্যবহার করতে পারেন। স্ট্রবেরি ম্যাশ করে সরাসরি ত্বকে লাগিয়ে নিন। তাছাড়া স্ট্রবেরির সাথে গোলাপজল মিশিয়ে ত্বকে লাগান। প্রথমে এই প্যাক  ত্বকে কিছুটা চুলকানি সৃষ্টি করতে পারে। কিছুক্ষণ পর তা চলে যায়। ভাল ফল পেতে সপ্তাহে দুইবার এটি ব্যবহার করুন।